দ্য দা ভিঞ্চি কোড পরিচিতি

সর্বকালের সেরা বিক্রিত বই দ্যা দা ভিঞ্চি কোড -এর লেখক ড্যান ব্রাউন -এর জন্ম আমেরিকায়।সম্প্রতি টাইম ম্যাগাজিনের নির্বাচনে বিশ্বের সব […]

সর্বকালের সেরা বিক্রিত বই দ্যা দা ভিঞ্চি কোড -এর লেখক ড্যান ব্রাউন -এর জন্ম আমেরিকায়।সম্প্রতি টাইম ম্যাগাজিনের নির্বাচনে বিশ্বের সব চাইতে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় তার নাম স্থান পেয়েছে। দ্য দা ভিঞ্চি কোড উপন্যাস টি এ পর্যন্ত বাংলা ভাষা সহ ৪১ টি ভাষায় অনুদিত হয়েছে আর বিক্রি হয়েছে ১১০ মিলিয়নের বেশি।ড্যান আমহার্স্ট থেকে গ্র‍্যাজুয়েশন করেন ইংরেজি শিক্ষক হিসেবে কিছুদিন চাকরি করেছেন।প্রেসিডেন্ট পদক পাওয়া গণিতের অধ্যাপক এবং ধর্মীয় সঙ্গীতকার মায়ের সন্তান হিসেবে বিজ্ঞান আর ধর্মের বিরোপূর্ণ দর্শনের মধ্যে বেড়ে উঠেছে ড্যান ব্রাউন। কোড ব্রেকিং আর ছদ্মবেশি সরকারি এজেন্সির প্রতি তার প্রচন্ড আগ্রহ ছিলো তাই তিনি দ্য দা ভিঞ্চি কোড লিখেছেন। বর্তমানে তিনি আর্ট হিস্টোরিয়ান এবং চিত্রশিল্পী স্ত্রী কেইট ব্লাইথের সাথে আমেরিকার নিউ ইংল্যান্ডে বসবাস করছেন।

২০১০ সালে দ্য দা ভিঞ্চি কোড -এর বহুল প্রতীক্ষিত “দ্যা লস্ট সিম্বল ” প্রকাশিত হলে যথারীতি জনপ্রিয়তা লাভ করে। এর মাধ্যমে দ্য দা ভিঞ্চি কোড পরিচিতি লাভ করে এবং পরবর্তীতে এর বইয়ের বাকি সিরিজ গুলো প্রকাশিত হয়।

দ্য দা ভিঞ্চি কোড

মূল : ড্যান ব্রাউন

অনুবাদ : মোহাম্মদ নিজাম উদ্দিন

copyright 2005 Dan brawn

প্রথম প্রকাশ : আগস্ট ২০০৫

দ্বিতীয় সংস্করণ : নভেম্বর ২০০৫

সর্বশেষ সংস্করণ : ২০০৮

প্রচ্ছদ : দিলান

বাতিঘর প্রকাশনী,৩৭/১,বাংলাবাজার (বর্ণমালা মার্কেট)

মূল্য :তিনশত টাকা মাত্র


Popular Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.